মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৩

পড়ে দেখুন, চোখ ভিজে যাবে

*** পড়ে দেখুন, চোখ ভিজে যাবে ***
একদিন ৭ বছরের এক
বালক তার আম্মুকে বললো, আম্মু!
আমাকে আগামী বছর
ঈদে কি দিবে? আম্মু বললেন, এখনো তো অনেক সময়
আছে...দেখা যাক...
ছেলেটি ঈদের কিছুদিন
আগেই হঠাৎ অজ্ঞান
হয়ে গেলো.. দ্রুত
তাকে হাসপাতালে নেওযা হল তাড়াতাড়ি। ডাক্তাররা ছেলেটিকেপরীক্ষা করে মা ও বাবাকে বললো,
আপনার ছেলের হার্টে একটি ছিদ্র
ধরা পড়েছে.. দ্রুত হার্ট
পরিবর্তন না করলে তাকে বাচাঁনো যাবেনা।
যখন
মা ছেলেটিকে দেখতে গেলেন, তখন ছেলেটি, মা,কে বললো, আম্মু!
আমি কি মারা যাবো?
মা বললেন, না,
তুমি শীঘ্রই সুস্থ
হয়ে উঠবে।
ছেল: আম্মু তুমি কিভাবে জানো? ডাক্তার বলেছে,।
আব্বু তুমি চিন্তা করনা আমি জানি আব্বু,
তুমি অবশ্যই সুস্থ্য হয়ে যাবে।. .
ছেলেটি দীর্ঘদিন
হাসপাতালে চিকিৎসার
পর ঈদের দিন সুস্থ হয়ে বাসায় আসলো...
বাসায় আসার পরে তার
বাবা তাকে একটি চিঠি
লেখা... . "প্রিয় আব্বু
আমার এই চিঠি !
তুমি যখন পড়ছো তার অর্থ হলো সবকিছু
ঠিক মতোই
হয়েছে এবং তুমি সুস্থ
আছো যেমনটি আমি বলেছিলাম ।
মনে আছে?
একদিন তুমি প্রশ্ন করেছিলে,
আগামী ঈদে কি উপহার
দিবো। তখন
আমি জানতাম
না কি দিবো...কিন্তু
যখন তুমি অসুস্থ
হয়ে পড়লে তখনই
আমি বুঝলাম
তোমাকে আমি কি দিতে পারি, তাই তোমার
জন্যে আমার উপহার
আমার একমাত্র হার্ট.....
আমি তোমাকে এর
থেকে কম ভালোবাসি না.....
" আজ
আমি দুনিয়া থেকে বিদায়,
নিলেও আমার ছেলেটা বেঁচে আছে । আমার জীবনের বিনিমযে
আমার আব্বু বেচে আছে
বাবামা'কে আমরা কখনোযেন ভুলেও কোন
কষ্ট
না দেই..... কারন, তারাই
আমাদের ছোটবেলায় সব কষ্ট থেকে আগলে রেখেছিল ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন